Site icon Shaili Tv

কাজ পর্যবেক্ষণ করে মতামত দিন : সিএমপি কমিশনার

চট্টগ্রামের সাংবাদিকদের সঙ্গে বৃহস্পতিবার মতবিনিময় করেন সিএমপির নতুন কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তিনি তার কাজ পর্যবেক্ষণ করে মতামত দিতে সাংবাদিকদের অনুরোধ করেছেন।
চট্টগ্রাম মহানগর পুলিশে (সিএমপি) যোগ দেওয়ার পর বৃহস্পতিবার চট্টগ্রামে কর্মরত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে এ আহ্বান জানান তিনি।
দামপাড়া পুলিশ লাইন্সের মাল্টিপারপাস শেডে আয়োজিত এই মতবিনিময়ে নতুন কমিশনার নগর পুলিশকে এগিয়ে নিতে তার বিভিন্ন চিন্তাভাবনা বিনিময়ের পাশাপাশি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।
সিএমপি পরিচালনায় পুলিশের পেশাদারিত্ব বৃদ্ধি এবং মামলা তদন্তের বিষয়ে মান বজায় রাখার ওপর জোর দেওয়ার কথা জানান মিট দ্য প্রেসে।

পুলিশ কমিশনার বলেন, “পুলিশী সেবার মূল কেন্দ্রবিন্দু থানা। থানাকে নিবিড় মনিটরিংয়ের মাধ্যমে সেবা প্রদানের সামর্থের সুযোগ বাড়ানোর জন্য ডিজিটাইজ করা হবে। সব না পারলেও কিছু অংশ ডিজিটাইজ করব।অবাধ তথ্য প্রবাহ নিশ্চিত করার জন্য তথ্যপ্রযুক্তি ব্যবহার করে থানার নিয়মিত কর্মকা-, তদন্ত, দরখাস্ত, জিডি এসব মনিটরিংয়ের আওতায় নিয়ে আসা হবে।”

চট্টগ্রামের ট্রাফিক ব্যবস্থাপনার দুর্দশা প্রসঙ্গে তিনি বলেন, “ট্রাফিকের ম্যানেজমেন্ট, এনফোর্সমেন্ট ও ইঞ্জিনিয়ারিং তিনটি বিষয় আছে। এনফোর্সমেন্টটা আমাদের মূল দায়িত্ব। দায়িত্ব নিয়েই আমি ট্রাফিক বিভাগের সাথে বসেছি। তাদের কাছ থেকে স্পটভিত্তিক সমস্যা জানতে চেয়েছি। তারা সমস্যা চিহ্নিত করে আমাকে জানাবে বলেছে।”
পাশাপাশি সিটি করপোরেশনসহ বিভিন্ন স্টেকহোল্ডারদের সঙ্গেও বৈঠকের পরিকল্পনার কথা জানান তিনি।
মিট দ্য প্রেসে উপস্থিত ছিলেন অতিরিক্ত কমিশনার (প্রশাসন) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ) মোস্তাক আহমেদ, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) আমীর জাফরসহ বিভিন্ন জোনের উপ-কমিশনাররা।

Exit mobile version