Site icon Shaili Tv

দেশে করোনায় এক দিনে আরও ৩২ মৃত্যু

কোভিড-১৯ (করোনাভাইরাসে) আক্রান্ত হয়ে দেশে একদিনে মারা গেছেন আরও ৩২ জন।
সকাল ৮টা পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ২ হাজার ১৫৮ জন।
আজ বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দেশে করোনাভাইরাসের এ পরিস্থিতি তুলে ধরা হয়।
নতুন শনাক্ত ২ হাজার ১৫৮ জন সহ দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১৯ হাজার ৬৮৬ জন।
গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৯৩টি ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৪২২টি। এ পর্যন্ত মোট পরীক্ষা হয়েছে ১৫ লাখ ৯২ হাজার ৩৮টি নমুনা।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৯৬ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ২০ দশমিক ০৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৯৩ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।
আর গত এক দিনে মারা যাওয়া ৩২ জন সহ দেশে করোনাভাইরাসে মোট মারা গেলেন ৪ হাজার ৩৮৩ জন।
আইইডিসিআর-এর হিসাবে গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন রোগী সুস্থ হয়ে উঠেছেন আরও ২ হাজার ৯৬৪ জন। ফলে মোট রোগী সুস্থ হয়েছে ২ লাখ ১৩ হাজার ৯৮০ জন।
দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়ে ৮ মার্চ। মোট রোগীর সংখ্যা তিন লাখ পেরিয়ে যায় গত ২৬ আগস্ট। এক দিনে সর্বোচ্চ ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয় গত ২ জুলাই।
স্বাস্থ্য অধিদপ্তর করোনায় দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে গত ১৮ মার্চ। মোট মৃত্যুর সংখ্যা চার হাজার অতিক্রম করে গত ২৫ আগস্ট। এক দিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয় ৩০ জুন।
বিশ্বে এ পর্যন্ত করোনা রোগীর সংখ্যা হয়েছে ২ কোটি ৬০ লাখের বেশি। আর এ রোগে মারা গেছেন ৮ লাখ ৬৩ হাজার মানুষ।
করোনা শনাক্ত রোগীর সংখ্যা বিবেচনায় জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় পৃথিবীতে বাংলাদেশের অবস্থান এখন ১৫তম। আর মৃতের সংখ্যায় বাংলাদেশের অবস্থান ২৯তম।

Exit mobile version