চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানা পুলিশ চালু করেছে অনন্য এক সেবা। ফোন করলেই অসুস্থ রোগীকে হাসপাতালে নিতে পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স। এজন্য গুণতে হবে না কোনো টাকা। শনিবার ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ নামের এই সেবার উদ্বোধন করেন চট্টগ্রাম পুলিশ কমিশনার মাহবুবর রহমান।
কোতোয়ালী থানার এই অ্যাম্বুলেন্স সেবাটি পুলিশের পক্ষ থেকেই পরিচালনা করা হচ্ছে বলে জানান ওসি মোহাম্মদ মহসিন। তিনি বলেন, থানার ০১৭৬৯৬৯৫৬৬৫ অথবা ০৩১ ৬১৯৯২২ নম্বরে ফোন করলেই এলাকার অসুস্থ রোগীকে বিনামূল্যে হাসপাতালে নিয়ে যাবে এই অ্যাম্বুলেন্স। তিনি বলেন, কভিড-১৯ রোগীদের দুর্দশার অবস্থা নিয়ে একটি ভিডিও পোস্ট করেছিলাম আমার ফেইসবুক ওয়ালে। সেটি দেখে সালেহা ফয়েজ নামের এক নারী সেটি উপহার দিয়েছেন। যিনি নিজেও কভিড-১৯ আক্রান্ত হয়েছিলেন।
গত বছর বিভিন্ন এলাকায় গিয়ে সরাসরি অভিযোগ শোনার জন্য ‘হ্যালো ওসি’ কার্যক্রম শুরু করে আলোচনায় ছিলেন ওসি মহসিন। গত মার্চ মাসে দেশে করোনাভাইরাস সংক্রমণ শুরু হওয়ার পর থেকে রোগীদের হাসপাতালে পৌঁছে দেয়া, সাধারণ ছুটি চলাকালীন বাসায় বাজার পৌঁছানো এবং টেলিমেডিসিন সেবা চালুর মাধ্যমে বিভিন্নভাবে আলোচনায় আসে কোতোয়ালী থানা পুলিশ।