চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ অর্থবছরের ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। এবারও প্রস্তাবিত বাজেটে গবেষণা প্রকল্প খাতে বরাদ্দ মাত্র চার কোটি ২০ লাখ টাকা, যা মোট বাজেটের এক দশমিক ১৯ শতাংশ। এছাড়া বাজেটে প্রতিবছরের মতো শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর বেতনভাতা খাতকে অগ্রাধিকার দিয়ে বরাদ্দ রাখা হয়েছে ২২২ কোটি ২০ লাখ টাকা, যা মোট বাজেটের ৬৩ দশমিক ১৫ শতাংশ। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ড. এ আর মল্লিক প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে ৩২তম সিনেট সভায় এই বাজেট উপস্থাপন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম মনিরুল হাসান। চলতি অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়সহ ৫১৪ কোটি ১৩ লাখ টাকা চাহিদার বিপরীতে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন থেকে ৩৫১ কোটি ৮৫ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে প্রস্তাবিত বাজেটে ১৬ কোটি ৫০ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে। ঘাটতি ধরা হয়েছে পাঁচ কোটি ৫৫ লাখ টাকা।
গত অর্থবছরে বিশ্ববিদ্যালয়ের ৩৩৯ কোটি ১৮ লাখ টাকার বাজেট প্রস্তাব করা হয়েছিল। পরে সংশোধিত বাজেট তার আকার দাঁড়ায় ৩৪১ কোটি ১৫ লাখ টাকা। বাজেট অধিবেশনে উপাচার্য শিরীণ আখতার, সিনেট ও সিন্ডিকেট সদস্যরা বক্তব্য রাখেন।